1. mympcircle@gmail.com : Md. Jasemuddin : Md. Jasemuddin
  2. jasemruman@gmail.com : mpcircle :
সতর্কীকরণ বিজ্ঞপ্তি :
‘এমপি সার্কেল’ সংশ্লিষ্ট সকলের সতর্কতার জন্য জানানো যাচ্ছে যে, 'এমপি সার্কেল' এর 'সম্পাদক, প্রকাশক ও স্বত্বাধিকারী' জনাব মোঃ জসীমউদদীন (রুমান) এর ব্যাংক একাউন্ট,  বিকাশ/নগদ/রকেট/উপায় এর '০১৭১২ ৩৯২৫৭০' নম্বরের (পার্সোনাল) একাউন্ট এবং 'জাগো প্রতিদিন' নামীয় অগ্রণী ব্যাংকের চলতি হিসাবের মাধ্যম ছাড়া অন্য কোন মাধ্যমে 'এমপি সার্কেল' এর পক্ষে কোন ধরণের আর্থিক লেনদেন পরিচালিত হয়না। অতএব, অন্যকোন মাধ্যমে 'এমপি সার্কেল' বিষয়ক আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে নিষেধ করা হচ্ছে। সতর্কতায়:- 'এমপি সার্কেল' ও 'জাগো প্রতিদিন' কর্তৃপক্ষ।

পেশাজীবীদের মধ্য থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যাঁরা

  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

এমপি সার্কেল, পেশাজীবী ও প্রতিষ্ঠান ডেক্স:
এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ১২ চিকিৎসক, সাবেক ছয় সেনা কর্মকর্তা, ছয়জন খেলোয়াড়, সাবেক পাঁচ আমলা, দুজন শিক্ষক, দুজন অভিনেতা, একজন শিল্পী এবং একজন করে সাবেক পুলিশ কর্মকর্তা, প্রকৌশলী ও সাংবাদিক।

১২ চিকিৎসক

মনোনয়ন পাওয়া চিকিৎসকরা হলেন সাতক্ষীরা-৩ আসনে সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, কুমিল্লা-৭ আসনে বিএসএমএমইউয়ের সাবেক উপাচার্য ডা. প্রাণ গোপাল দত্ত, হবিগঞ্জ-১ আসনে স্থানীয় বিএমএ ও স্বাচিপ সভাপতি ডা. মো. মুশফিক হুসেন চৌধুরী, টাঙ্গাইল-৩ আসনে বিএসএমএমইউয়ের সাবেক উপাচার্য ডা. মো. কামরুল হাসান খান, চাঁদপুর-৩ আসনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বগুড়া-৭ আসনে ডা. মোস্তফা আলম নান্নু, মেহেরপুর-২ আসনে ডা. আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক, নাটোর-২ আসনে ডা. শফিকুল ইসলাম শিমুল, যশোর-২ আসনে ডা. মো. তৌহিদুজ্জামান তুহিন, কিশোরগঞ্জ-১ আসনে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, সিরাজগঞ্জ-৩ আসনে অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ এবং ঢাকা-১৯ আসনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

সাবেক ছয় সেনা কর্মকর্তা

সাবেক সেনা কর্মকর্তাদের মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ঝিনাইদহ-৩ আসনে প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব মেজর জেনারেল (অব.) সালাহ উদ্দিন মিয়াজী, নরসিংদী-১ আসনে সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও লেফটেন্ট্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম, বরিশাল-২ আসনে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, বরিশাল-৬ আসনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের আজীবন সদস্য মেজর জেনারেল (অব.) আবদুল হাফিজ মল্লিক, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনে ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, গোপালগঞ্জ-১ আসনে লেফটেন্ট্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান।

সাবেক পাঁচ আমলা

আমলাদের মধ্যে মনোনয়ন পেয়েছেন সুনামগঞ্জ-৪ আসনে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, জামালপুর-৫ আসনে প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ, নওগাঁ-৩ আসনে সাবেক সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, নেত্রকোনা-৪ আসনে প্রধানমন্ত্রীর সাবেক সচিব সাজ্জাদুল হাসান এবং সুনামগঞ্জ-৩ আসনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

ছয় খেলোয়াড়

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানকে মাগুরা-১ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। অন্যরা হলেন—বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা (নড়াইল-২), সাবেক জাতীয় ফুটবলার ও বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদি (খুলনা-৪) এবং আবাহনীর ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ ও বাফুফের সহসভাপতি কাজী নাবিল আহমেদ। তাঁরা তিনজনই গত একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন। এ ছাড়া বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল মৌলভীবাজার-২ আসন থেকে প্রথমবারের মতো মনোনয়ন পেয়েছেন।

বিসিবির সভাপতি ও বর্তমান সংসদ সদস্য নাজমুল হাসান পাপনকে আবার কিশোরগঞ্জ-৬ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে।

দুইজন শিক্ষক

শিক্ষকদের মধ্যে দুজন মনোনয়ন পেয়েছেন। তাঁরা হলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে শাহজাহান আলম ও মেহেরপুর-১ আসনে ফরহাদ হোসেন।

একজন পুলিশ, একজন প্রকৌশলী ও একজন সাংবাদিক

কুমিল্লা-১ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সভাপতি প্রকৌশলী আবদুস সবুর।

কিশোরগঞ্জ-২ আসনে সাবেক অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) আবদুল কাহার আকন্দ। চাঁদপুর-৪ আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান মনোনয়ন পেয়েছেন।

দুই অভিনেতা ও একজন শিল্পী

নীলফামারী-২ আসনে অভিনেতা আসাদুজ্জামান নূর এবং মানিকগঞ্জ-২ আসনে সংগীতশিল্পী মমতাজ বেগম মনোনয়ন পেয়েছেন। তাঁরা দুজনই একাদশ জাতীয় সংসদের নির্বাচিত প্রতিনিধি। এবার ঢাকা-১০ আসন থেকে অভিনেতা নায়ক ফেরদৌস আহমেদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বড় ব্যবসায়ীরাও পেয়েছেন মনোনয়ন

রাজনীতিবিদদের মধ্যে বেশির ভাগ ব্যবসায়ী। এর মধ্যে দেশের কয়েকজন বড় ব্যবসায়ী আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এর মধ্যে অনেকে বর্তমান সংসদের সংসদ সদস্য। মনোনয়ন পাওয়া ব্যবসয়ীরা হলেন ঢাকা-১ আসনে সালমান এফ রহমান, রংপুর-৪ আসনে টিপু মুনশি, নওগাঁ-১ আসনে সাধন চন্দ্র মজুমদার, ঢাকা-২০ আসনে বেনজীর আহমেদ, নারায়ণগঞ্জ-১ আসনে গোলাম দস্তগীর গাজী, কুমিল্লা-৯ আসনে তাজুল ইসলাম, মাদারীপুর-২ আসনে শাহজাহান খান প্রমুখ।

 

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

এ জাতীয় আরো লেখা

© একটি 'জাগো প্রতিদিন' প্রচেষ্টা এবং মোঃ জসীমউদদীন (রুমান) কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com