1. mympcircle@gmail.com : Md. Jasemuddin : Md. Jasemuddin
  2. jasemruman@gmail.com : mpcircle :
সতর্কীকরণ বিজ্ঞপ্তি :
‘এমপি সার্কেল’ সংশ্লিষ্ট সকলের সতর্কতার জন্য জানানো যাচ্ছে যে, 'এমপি সার্কেল' এর 'সম্পাদক, প্রকাশক ও স্বত্বাধিকারী' জনাব মোঃ জসীমউদদীন (রুমান) এর ব্যাংক একাউন্ট,  বিকাশ/নগদ/রকেট/উপায় এর '০১৭১২ ৩৯২৫৭০' নম্বরের (পার্সোনাল) একাউন্ট এবং 'জাগো প্রতিদিন' নামীয় অগ্রণী ব্যাংকের চলতি হিসাবের মাধ্যম ছাড়া অন্য কোন মাধ্যমে 'এমপি সার্কেল' এর পক্ষে কোন ধরণের আর্থিক লেনদেন পরিচালিত হয়না। অতএব, অন্যকোন মাধ্যমে 'এমপি সার্কেল' বিষয়ক আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে নিষেধ করা হচ্ছে। সতর্কতায়:- 'এমপি সার্কেল' ও 'জাগো প্রতিদিন' কর্তৃপক্ষ।

শাহবাজ শরীফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন

  • প্রকাশকাল : সোমবার, ৪ মার্চ, ২০২৪

এমপি সার্কেল, আলোচিত সংবাদ ডেক্স:
পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের নেতা শাহবাজ শরীফ। আজ সোমবার রাজধানী ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউসে তাকে শপথবাক্য পাঠ করান প্রেসিডেন্ট আরিফ আলভি। পাকিস্তানের জিও নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

গতকাল রবিবার জাতীয় পরিষদে ২০১ জন আইনপ্রণেতা শাহবাজকে নেতৃত্বদানের জন্য ভোট দিয়ে জয়যুক্ত করেন। নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর বিজয় ভাষণে তিনি অঙ্গীকার করেছেন, পাকিস্তানকে তিনি যথাদ্রুত সঠিক পথে ফিরিয়ে আনবেন। তবে তার ভাষণের সময় বিরোধী আইনপ্রণেতারা ‘চোর চোর’ বলে প্রতিবাদ জানান।

প্রধানমন্ত্রী হিসেবে জয়ের পর তিনি সংসদে তার বড় ভাই নওয়াজ শরিফকে আলিঙ্গন করেছেন। স্বেচ্ছা নির্বাসনের পর লন্ডন থেকে দেশে ফিরে নির্বাচনে অংশ নেওয়া এবং ভোট জেতার পর ধারণা করা হচ্ছিল, নওয়াজই আবার প্রধানমন্ত্রী হিসেবে দেশ পরিচালনা করবেন। কিন্তু ৮ ফেব্রুয়ারির নির্বাচনের পর তিনি ছোট ভাই শাহবাজকেই তার দলের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে ঘোষণা করেন।

৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাকিস্তানে সাধারণ পরিষদের নির্বাচনের ৬০ ঘণ্টা পর প্রকাশিত ফলে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ১০২টি আসন, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ৭৪টি এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৫৪টি। এ ছাড়া মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম) ১৭ আসনে জয়ী হয়েছে। অন্য দলগুলো পেয়েছে ১৭টি আসন। পাকিস্তানে সরকার গঠনের জন্য প্রয়োজন ১৩৪ আসন। কিন্তু কোনো দলই এই সংখ্যায় না পৌঁছানোয় জোট সরকার গঠনের পদক্ষেপ নেন দেশটির রাজনীতিবিদরা।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

এ জাতীয় আরো লেখা

© একটি 'জাগো প্রতিদিন' প্রচেষ্টা এবং মোঃ জসীমউদদীন (রুমান) কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com