1. mympcircle@gmail.com : Md. Jasemuddin : Md. Jasemuddin
  2. jasemruman@gmail.com : mpcircle :
সতর্কীকরণ বিজ্ঞপ্তি :
‘এমপি সার্কেল’ সংশ্লিষ্ট সকলের সতর্কতার জন্য জানানো যাচ্ছে যে, 'এমপি সার্কেল' এর 'সম্পাদক, প্রকাশক ও স্বত্বাধিকারী' জনাব মোঃ জসীমউদদীন (রুমান) এর ব্যাংক একাউন্ট,  বিকাশ/নগদ/রকেট/উপায় এর '০১৭১২ ৩৯২৫৭০' নম্বরের (পার্সোনাল) একাউন্ট এবং 'জাগো প্রতিদিন' নামীয় অগ্রণী ব্যাংকের চলতি হিসাবের মাধ্যম ছাড়া অন্য কোন মাধ্যমে 'এমপি সার্কেল' এর পক্ষে কোন ধরণের আর্থিক লেনদেন পরিচালিত হয়না। অতএব, অন্যকোন মাধ্যমে 'এমপি সার্কেল' বিষয়ক আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে নিষেধ করা হচ্ছে। সতর্কতায়:- 'এমপি সার্কেল' ও 'জাগো প্রতিদিন' কর্তৃপক্ষ।

সমন্বয়হীন পদক্ষেপে সংক্রমণ ঠেকানো সম্ভব নয়: গুতেরেস

  • প্রকাশকাল : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

এমপিসার্কেল, আন্তর্জাতিক সংযোগ ডেক্সঃ
সমন্বয়হীন পদক্ষেপে মহামারি মোকাবিলা করা সম্ভব নয় উল্লেখ করে বিশ্বজুড়ে করোনার টিকার বৈষম্যে উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।

গুতেরেস বৃহস্পতিবার বলেন, কোনো মহামারি অসামঞ্জস্যপূর্ণ উপায়ে ঠেকানো যায় না। ভবিষ্যতে সবাইকে এসব ব্যাপারে আরও দৃঢ় পদক্ষেপ নিতে হবে।

জাতিসংঘ মহাসচিব বলেন, সবাইকে এমনভাবে এগোতে হবে, যেন চলতি বছরের শেষ নাগাদ বৈশ্বিক জনসংখ্যার ৪০ শতাংশ মানুষ টিকার আওতায় আসে। নিউইয়র্কে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

গুতেরেস আরও বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ২০২২ সালের প্রথমার্ধে বিশ্বের ৭০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্য ঠিক করেছে। সে অনুযায়ী সবাইকে পদক্ষেপ নিতে হবে।

বিশ্বের ৯৮টি দেশ এখনো টিকাদানের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি। এর মধ্যে জনসংখ্যার ১০ শতাংশ মানুষকেও টিকার আওতায় আনতে পারেনি ৪০টি দেশ। নিম্ন আয়ের দেশগুলো জনসংখ্যার ৪ শতাংশের কম মানুষকে টিকা দিতে সক্ষম হয়েছে।

টিকাবৈষম্য করোনার নতুন নতুন ধরনকে ভয়ানক হয়ে উঠতে ভূমিকা রাখছে উল্লেখ করে গুতেরেস বলেন, এর ফলে বিশ্বের প্রতিটি কোণে মানুষের স্বাস্থ্য ও অর্থনীতি ধ্বংস হচ্ছে।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় করোনার অমিক্রন ধরন শনাক্ত হয়। অমিক্রনের সংক্রমণ শনাক্ত হওয়ার তথ্য গত ২৪ নভেম্বর ডব্লিউএইচওকে অবহিত করে দেশটি। এরপর থেকে দ্রুতই দেশে দেশে ছড়িয়ে পড়ছে ধরনটি।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

এ জাতীয় আরো লেখা

© একটি 'জাগো প্রতিদিন' প্রচেষ্টা এবং মোঃ জসীমউদদীন (রুমান) কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com