1. mympcircle@gmail.com : Md. Jasemuddin : Md. Jasemuddin
  2. jasemruman@gmail.com : mpcircle :
সতর্কীকরণ বিজ্ঞপ্তি :
‘এমপি সার্কেল’ সংশ্লিষ্ট সকলের সতর্কতার জন্য জানানো যাচ্ছে যে, 'এমপি সার্কেল' এর 'সম্পাদক, প্রকাশক ও স্বত্বাধিকারী' জনাব মোঃ জসীমউদদীন (রুমান) এর ব্যাংক একাউন্ট,  বিকাশ/নগদ/রকেট/উপায় এর '০১৭১২ ৩৯২৫৭০' নম্বরের (পার্সোনাল) একাউন্ট এবং 'জাগো প্রতিদিন' নামীয় অগ্রণী ব্যাংকের চলতি হিসাবের মাধ্যম ছাড়া অন্য কোন মাধ্যমে 'এমপি সার্কেল' এর পক্ষে কোন ধরণের আর্থিক লেনদেন পরিচালিত হয়না। অতএব, অন্যকোন মাধ্যমে 'এমপি সার্কেল' বিষয়ক আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে নিষেধ করা হচ্ছে। সতর্কতায়:- 'এমপি সার্কেল' ও 'জাগো প্রতিদিন' কর্তৃপক্ষ।

নিউজিল্যান্ডকে হারিয়ে টেস্ট সিরিজ শুরু করল অস্ট্রেলিয়া

  • প্রকাশকাল : রবিবার, ৩ মার্চ, ২০২৪

এমপি সার্কেল, ক্রীড়াঙ্গন-বিনোদন ও বিশেষ প্রতিবেদন:
টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছিল অস্ট্রেলিয়া। এরপর টেস্ট সিরিজও জয় দিয়ে শুরু করল অস্ট্রেলিয়া। দুই টেস্টের প্রথমটিতে কিউইদের ১৭২ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। আর এতে টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

রোববার (৩ মার্চ) বাংলাদেশ সময় ভোরে ওয়েলিংটন টেস্টে চতুর্থ দিনের খেলায় মাঠে নেমেছিল দু’দল। শেষ ইনিংসে নিউজিল্যান্ডের জয়ের জন্যে লক্ষ্য জিল ৩৬৯ রান। তবে নাথান লায়নের বোলিং ঘূর্ণিতে ১৯৬ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা।

এর আগে শনিবার (২ মার্চ) ম্যাচের তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৩ উইকেট হারিয়ে ১১১ যান। বাকি দুই দিনে কিউইদের প্রয়োজন ছিল ২৫৮ রান এবং হাতে ছিল ৭ উইকেট। তবে চতুর্থ দিনের শুরুর দশ ওভারেই স্বাগতিকদের আরও ৩ উইকেট তুলে নেন নাথান লায়ন। পেয়ে যান নিজের ২৪তম টেস্ট ফাইফার।

আগের দিন ফিফটি করা রাচিন রবীন্দ্রকেও ফিরিয়েছেন নাথান। আট নম্বরে ব্যাটিংয়ে এসে ওয়ানডে মেজাজে ব্যাট করার চেষ্টা করেন স্কট কুগ্গেলেইজন। তবে তিনিও টিকতে পারেননি ক্রিজে বেশিক্ষণ। ২৮ বলে খেলেছেন ২৬ রানের ইনিংস। তার বিদায়ের পর বেশিক্ষণ স্থায়ী হয়নি স্বাগতিকদের ইনিংস। চা বিরতির পরপরই গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেছিলেন রাচিন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করে শেষ উইকেট পর্যন্ত টিকে ছিলেন ডরিয়েল মিচেল। তবে আর কেউ তেমন কোনো ইনিংস খেলতে না পারলে বড় হার নিয়েই মাঠ ছেড়েছে কিউইরা।

এর আগে প্রথম ইনিংসে ক্যামেরুন গ্রিনের ১৭৪ রানে ভর করে ২০৪ রানের বড় লিড পেয়েছিল অস্ট্রেলিয়া। ক্যামেরুন গ্রিনের অসাধারণ সেই ইনিংসের ফলে প্রথম ইনিংসে ৩৮৩ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা। জবাবে ১৭৯ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। এই ইনিংসে স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৭০ বলে ৭১ রান করেছিল গ্লেন ফিলিপস।

আগ্রাসী ব্যাটিং করেছিলেন ম্যাট হ্যানরি। ৪ ছক্কায় ৩৪ বলে করেছিলেন ৪২ রান। তবে তাও ফলো-অন এড়াতে ব্যর্থ হয়েছিল স্বাগতিকরা। যদিও সেই সুযোগ না নিয়ে ফের ব্যাটিংয়ে আসে অস্ট্রেলিয়া। বড় লিড স্কোরবোর্ডে রেখে দ্বিতীয় ইনিংসে ১৬৪ রান তুলতে পারে সফরকারী অস্ট্রেলিয়া। তবে প্রথম ইনিংসের বড় সংগ্রহের বদৌলতে প্রতিপক্ষকে বড় সংগ্রহ ছুড়ে দিতে সক্ষম হয় তারা।

শেষ পর্যন্ত নিউজিল্যান্ডকে ১৯৬ রানে অলআউট করে বড় জয় নিশ্চিত করেছে প্যাট কামিন্স বাহিনী। এদিন ৬৫ রান খরচায় জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন নাথান লায়ন। ম্যাচ সেরা হয়েছেন ১৭৪ রান করা ক্যামেরুন গ্রিন। সিরিজের দ্বিতীয় টেস্ট হাগলে ওভালে অনুষ্ঠিত হবে আগামী ৮ মার্চ।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

এ জাতীয় আরো লেখা

© একটি 'জাগো প্রতিদিন' প্রচেষ্টা এবং মোঃ জসীমউদদীন (রুমান) কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com