1. mympcircle@gmail.com : Md. Jasemuddin : Md. Jasemuddin
  2. jasemruman@gmail.com : mpcircle :
সতর্কীকরণ বিজ্ঞপ্তি :
‘এমপি সার্কেল’ সংশ্লিষ্ট সকলের সতর্কতার জন্য জানানো যাচ্ছে যে, 'এমপি সার্কেল' এর 'সম্পাদক, প্রকাশক ও স্বত্বাধিকারী' জনাব মোঃ জসীমউদদীন (রুমান) এর ব্যাংক একাউন্ট,  বিকাশ/নগদ/রকেট/উপায় এর '০১৭১২ ৩৯২৫৭০' নম্বরের (পার্সোনাল) একাউন্ট এবং 'জাগো প্রতিদিন' নামীয় অগ্রণী ব্যাংকের চলতি হিসাবের মাধ্যম ছাড়া অন্য কোন মাধ্যমে 'এমপি সার্কেল' এর পক্ষে কোন ধরণের আর্থিক লেনদেন পরিচালিত হয়না। অতএব, অন্যকোন মাধ্যমে 'এমপি সার্কেল' বিষয়ক আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে নিষেধ করা হচ্ছে। সতর্কতায়:- 'এমপি সার্কেল' ও 'জাগো প্রতিদিন' কর্তৃপক্ষ।

বেসরকারি প্রতিষ্ঠানের আরও ১০ হাজার শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত হচ্ছেন

  • প্রকাশকাল : শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪

এমপি সার্কেল, শিক্ষাঙ্গন-শিক্ষার্থী ও কর্মসংস্থান ডেক্স:
বেসরকারি স্কুল-কলেজের আরও প্রায় ১০ হাজার শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত হচ্ছেন। পর্যায়ক্রমে নিম্ন মাধ্যমিক স্তরের সব প্রতিষ্ঠান এর আওতায় আসবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সম্প্রতি নিবন্ধন পরীক্ষার মাধ্যমে নিয়োগ পাওয়া শিক্ষকদের মধ্যে স্কুলের ৮ হাজার ১৬৩ জন ও কলেজের ১ হাজার ৪৮৭ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

এ ছাড়া ৪ হাজার ৯২৪ শিক্ষক-কর্মচারীকে উচ্চতর স্কেল ও ১ হাজার ১৭৭ জন স্কুলশিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আর ১৩৮ কলেজ শিক্ষক-কর্মচারীকে পদোন্নতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

তবে যেসব প্রতিষ্ঠানে শিক্ষার্থী নেই কিন্তু এমপিওভুক্ত শিক্ষক আছেন, তাদের এমপিও বাতিলেরও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শিক্ষার মান বাড়াতে শিক্ষকদের প্রশিক্ষণসহ সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় আরও বেশি জোর দেয়ার কথা বলছেন শিক্ষাবিদদের।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, প্রাথমিকের শতভাগ শিক্ষার্থীর নিম্ন মাধ্যমিক পর্যায় পর্যন্ত শিক্ষা অর্জনের সরকারি লক্ষ্য পূরণে পর্যায়ক্রমে নিম্ন মাধ্যমিক স্তরের সব প্রতিষ্ঠান এমপিও’র আওতায় আসবে।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

এ জাতীয় আরো লেখা

© একটি 'জাগো প্রতিদিন' প্রচেষ্টা এবং মোঃ জসীমউদদীন (রুমান) কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com