1. mympcircle@gmail.com : Md. Jasemuddin : Md. Jasemuddin
  2. jasemruman@gmail.com : mpcircle :
সতর্কীকরণ বিজ্ঞপ্তি :
‘এমপি সার্কেল’ সংশ্লিষ্ট সকলের সতর্কতার জন্য জানানো যাচ্ছে যে, 'এমপি সার্কেল' এর 'সম্পাদক, প্রকাশক ও স্বত্বাধিকারী' জনাব মোঃ জসীমউদদীন (রুমান) এর ব্যাংক একাউন্ট,  বিকাশ/নগদ/রকেট/উপায় এর '০১৭১২ ৩৯২৫৭০' নম্বরের (পার্সোনাল) একাউন্ট এবং 'জাগো প্রতিদিন' নামীয় অগ্রণী ব্যাংকের চলতি হিসাবের মাধ্যম ছাড়া অন্য কোন মাধ্যমে 'এমপি সার্কেল' এর পক্ষে কোন ধরণের আর্থিক লেনদেন পরিচালিত হয়না। অতএব, অন্যকোন মাধ্যমে 'এমপি সার্কেল' বিষয়ক আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে নিষেধ করা হচ্ছে। সতর্কতায়:- 'এমপি সার্কেল' ও 'জাগো প্রতিদিন' কর্তৃপক্ষ।

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড: স্বর্ণসহ ১৫ পদক জিতেছে বাংলাদেশ দল

  • প্রকাশকাল : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

এমপি সার্কেল, আনন্দ-বিনোদন ও বিশেষ প্রতিবেদন ডেক্স:
গ্রিসে অনুষ্ঠিত ২৫তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে ৩ স্বর্ণসহ মোট ১৫টি পদক অর্জন করেছে বাংলাদেশ দল। স্বর্ণপদক ছাড়াও বাংলাদেশ দল অর্জন করেছে ৬টি রৌপ্য, ৪টি ব্রোঞ্জ ও ২টি টেকনিক্যাল পদক।

গতকাল শনিবার (২০ ডিসেম্বর) গ্রিসের রাজধানী এথেন্সের ফ্যালিরো কোস্টাল জোন অলিম্পিক কমপ্লেক্সে অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পদক তুলে দেয়া হয়।

বাংলাদেশের হয়ে স্বর্ণপদক অর্জন করেছেন রোবট ইন মুভি জুনিয়র গ্রুপে রোবোস্পারকার্স দলের জাইমা যাহিন ওয়ারা, রোবট ইন মুভি সিনিয়র গ্রুপে রোবো ইডিয়টস দলের নাশীতাত যাইনাহ্ রহমান, প্রপা হালদার ও মার্জিয়া আফিফা পৃথিবী, ক্রিয়েটিভ আইডিয়া সিনিয়র গ্রুপে জিরোথ দলের সদস্য মিসবাহ উদ্দিন ইনান।

এর আগে গত ১৬ জানুয়ারি গ্রিসের রাজধানী এথেন্সে বসে ৩ দিনের আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডের ২৫তম আসর। রোবোটিকসের আন্তর্জাতিক এই উৎসবে বাংলাদেশের ১৬ সদস্যের দল অংশ নেয়। ২৬ দেশের প্রায় ১ হাজার ৪০০ জন প্রতিযোগী এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেয়।

এথেন্স থেকে বাংলাদেশ দলের দলনেতা ও আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক ড. লাফিফা জামাল জানান, ‘বাংলাদেশের ছেলে-মেয়েরা ধারাবাহিকভাবে আন্তর্জাতিক অঙ্গনে রোবোটিকসে তাদের প্রতিভার স্বাক্ষর রাখছে। এ শিক্ষার্থীদের উপযোগী একটি আধুনিক রোবোটিকস ল্যাব দেশে স্থাপন সম্ভব হলে আমাদের ছেলে-মেয়েরা রোবোটিকস প্রযুক্তিতে আরও বেশি দক্ষ হবে।’

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

এ জাতীয় আরো লেখা

© একটি 'জাগো প্রতিদিন' প্রচেষ্টা এবং মোঃ জসীমউদদীন (রুমান) কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com