1. mympcircle@gmail.com : Md. Jasemuddin : Md. Jasemuddin
  2. jasemruman@gmail.com : mpcircle :
সতর্কীকরণ বিজ্ঞপ্তি :
‘এমপি সার্কেল’ সংশ্লিষ্ট সকলের সতর্কতার জন্য জানানো যাচ্ছে যে, 'এমপি সার্কেল' এর 'সম্পাদক, প্রকাশক ও স্বত্বাধিকারী' জনাব মোঃ জসীমউদদীন (রুমান) এর ব্যাংক একাউন্ট,  বিকাশ/নগদ/রকেট/উপায় এর '০১৭১২ ৩৯২৫৭০' নম্বরের (পার্সোনাল) একাউন্ট এবং 'জাগো প্রতিদিন' নামীয় অগ্রণী ব্যাংকের চলতি হিসাবের মাধ্যম ছাড়া অন্য কোন মাধ্যমে 'এমপি সার্কেল' এর পক্ষে কোন ধরণের আর্থিক লেনদেন পরিচালিত হয়না। অতএব, অন্যকোন মাধ্যমে 'এমপি সার্কেল' বিষয়ক আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে নিষেধ করা হচ্ছে। সতর্কতায়:- 'এমপি সার্কেল' ও 'জাগো প্রতিদিন' কর্তৃপক্ষ।

দক্ষিণ চীন সাগরে জাপান ও যুক্ত্রাষ্ট্রের মহড়া

  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

এমপিসার্কেল, আন্তর্জাতিক সংযোগঃ
সাবমেরিন নিয়ে দক্ষিণ চীন সাগরে মহড়া চালিয়েছে যুক্তরাষ্ট্র ও জাপান। মঙ্গলবার এ যৌথ মহড়া অনুষ্ঠিত হয়। দক্ষিণ চীন সাগরে এই দুদেশের এ ধরনের মহড়া এটিই প্রথম।
জাপানের নৌবাহিনী জানিয়েছে, সাবমেরিন ছাড়াও দুটি ডেস্ট্রয়ার এবং একটি টহল বিমান মহড়ায় অংশ নেয়। মার্কিন নৌবাহিনীও একটি ডেস্ট্রয়ার এবং একটি টহল বিমান পাঠায়।

দীর্ঘদিন ধরেই দক্ষিণ চীন সাগরে নিজের উপস্থিতি জোরদার করছে বেইজিং। পর্যবেক্ষকরা বলছেন, জাপান-যুক্তরাষ্ট্র অংশীদারিত্বের ওপর গুরুত্ব আরোপ করা এবং অবাধ ও মুক্ত একটি ভারত-প্রশান্ত মহাসাগর অর্জনে দুই দেশের লক্ষ্য বাস্তবায়নই এই মহড়ার উদ্দেশ্য। একইসঙ্গে অঞ্চলটিতে বেইজিংয়ের কর্মকাণ্ড নিয়ন্ত্রণে রাখার চেষ্টাও এ আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

এ জাতীয় আরো লেখা

© একটি 'জাগো প্রতিদিন' প্রচেষ্টা এবং মোঃ জসীমউদদীন (রুমান) কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত।
Site Customized By NewsTech.Com